রোহিঙ্গা শরণার্থীদের পাশে কুবির গণযোগাযোগ ও সাংবাদিকতা পরিবার

মো:জয়নাল আবেদিন,কুবি সংবাদদাতা ::
“মানবতায় সেবা, মানবতায় জীবন”,”মানুষ মানুষের জন্য”,”মানবতার সেবায় এগিয়ে আসুন” স্লোগানকে সামনে রেখে ‘নির্যাতনের মুখে” পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের ত্রাণ বিতরণ করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর)  বিকালে শামলাপুর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে ত্রাণ বিতরণ করেন সাংবাদিকতা পরিবারটি।

শামলাপুর রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে সেনাবাহিনীর সহযোগিতায় ত্রাণ বিতরণ করে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। বিতরণকৃত ত্রাণের মধ্যে ছিল চাল,ডাল,তেল,আলু,পিয়াজ,রসুন সাবান ও নিত্য ব্যবহারের প্রয়োজনীয় সামগ্রী।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত)  মাহবুবুল হক ভূইয়া জানান, বিভাগের শিক্ষার্থীদের এ উদ্যোগ গর্বের ও অনুকরণীয়!

অামি যতদূর জানি শিক্ষার্থীরা নিজেদের সেমিস্টার ফাইনাল পরীক্ষার সময়েও যথেষ্ট সময় দিয়ে ত্রাণের জন্য অর্থ সংগ্রহ করেছে। বর্তমানে সময়ে এমন উদাহরণ বিরল! তারা সামনের দিনগুলোতেও বিপদে মানুষের পাশে দাঁড়ানোর এমন অারও উদাহরণ তৈরি করবে বলে অামার বিশ্বাস।

গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী আকতার হোসেন বলেন, বিশ্ববিদ্যালয় দূর্গাপূজা ও আশুরার বন্ধের সময় মানবতার সেবায় সামান্য হলেও নিজেকে বিলিয়ে দিতে পেরে আনন্দবোধ করছি। এই যেন স্বর্গের অমৃত সূধা।

মানবতার সেবায় নিরলস পরিশ্রম ও সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য বিভাগের সকল শিক্ষার্থীদের ধন্যবাদ জানান বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী শরিফুল ইসলাম।

ত্রাণ বিতরণে উপস্হিত ছিলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রায়হান ফারাবী, মো: কুতুব উদ্দিন, আরিফ মাহমুদ, বিল্লাল হোসেন, মোহাইমিনান,মহি উদ্দিন রাশেল, শাহাদাতুর রহমান, জয়নাল আবেদিন।

উল্লেখ্য ১৭ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের খোলার পর ক্যাম্পাস, শালবনবিহার,ধর্ম সাগর পাড়, কান্দির পাড়,শাসনগাছা,লাকসাম ও মসজিদসহ বিভিন্ন স্থান থেকে টাকা তুলে সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।