লোহাগাড়ায় কিতাবের ভিতরে ইয়াবাসহ রোহিঙ্গা আটক

চট্টগ্রাম প্রতিনিধি – চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের আরকান মহা সড়কে খাঁন দিঘী নামক স্থান হতে অভিযান চালিয়ে একটি কিতাবের ভিতর ২হাজর পিস ইয়াবা ট্যাবলেট পাচারকালে এক রোহিঙ্গাকে গ্রেফতার করেছে থানা পুলিশ।

আটককৃত অনুপ্রবেশকারী রোহিঙ্গার নাম মোহাম্মদ উল্লাহ্ (২৬)। সে মিয়ানমার মন্ডু থানা এলাকার আব্দুল মোনাফের পুত্র।

সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে ১৭ সেপ্টেম্বর সকাল আনুমানিক সাড়ে ১১টায় লোহাগাড়া থানার এসআই মোহাম্মদ মাহাবুব হোসেন ও তার সঙ্গীয় পুলিশ ফোর্সদের সাথে নিয়ে উল্লেখিত এলাকায় ম্যাজিক গাড়ীতে তার হাতে থাকা ব্যাগে নুরুল ইজা নামের একটি কিতাবের ভিতর তল্লাশি চালিয়ে ২হাজার পিচ ইয়াবা ট্যাবলটসহ এক রোহিঙ্গাকে গ্রেফতার করে থানার হেফাজতে নিয়ে আসে।

আটককৃত ইয়াবা ব্যবসায়ী মোহাম্মদ উল্লাহ্ জানান, তিনি ৪/৫দিন পূর্বে মিয়ানমার মন্ডু হতে বাংলাদেশে পালিয়ে এসে টেকনাফে অবস্থান করছেন।

তিনি ইয়াবা ট্যাবলেটগুলো বিক্রি করতে আমিরাবাদের উদ্দেশ্যে যাচ্ছিলেন। তিনি আরো জানান, উক্ত কিতাবের নাম নুরুল ইজা। কওমি মাদ্রাসায় কিতাব হাসতুম (চতুর্থ) শ্রেণীতে পড়ানো হয়।

আটককৃত ইয়াবা ব্যবসায়ী রোহিঙ্গার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও অনুপ্রবেশকারী আইনে পৃথক দুটি মামলা রুজু করা হয়েছে বলে লোহাগাড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হোসাইন জানিয়েছেন।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।