প্রাণ ফিরছে কুবির: রবিবার থেকে ক্লাস-পরিক্ষা শুরু


মো: জয়নাল আবেদীন ::
পবিত্র ঈদ-উল আযহার ১৫ দিন বন্ধের পর আগামীকাল রোববার (১৭ সেপ্টেম্বর) খুলছে  কুমিল্লা বিশ্ববিদ্যালয়  (কুবি)।সেই সাথে শুরু হবে ক্লাস ও পূর্ব নির্ধারিত পরিক্ষা।বিশ্ববিদ্যালয়ের নীল ও লাল বাস খ্যাত বাসগুলো  চলাচল করবে পূর্বের সময়সূচী অনুযায়ী। বিশ্ববিদ্যালের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার এই তথ্য নিশ্চিত করেছে।

মো: মজিবুর রহমান মজুমদার জানান, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) ঈদের ছুটি শেষ হচ্ছে। তবে শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় রবিবার থেকে সব একাডেমিক কার্যক্রম শুরু হবে।তবে প্রশাসনিক কার্যক্রম ইতোমধ্যেই চালু হয়েছে।

এদিকে আবাসিক হলগুলো খুলে দেওয়ায় ফিরতে শুরু করেছে ঈদের ছুটি কাটাতে বাড়ি যাওয়া শিক্ষার্থীরা।ফলে ধীরে ধীরে প্রাণসঞ্চার হচ্ছে নিষ্প্রাণ ক্যাম্পাসে।ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ জায়গাগুলোতে শিক্ষার্থীদের পদচারণা লক্ষ্য করা যাচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের কাজী নজরুল ইসলাম হলের হলের আবাসিক শিক্ষার্থী গিয়াস উদ্দিন বলেন,বিশ্ববিদ্যালয়ে ঈদের ছুটি শেষ হয়ে আসায় পরিবারের বন্ধন ছিন্ন করে  ক্যাম্পাসে ফিরছি।

অনেক শিক্ষার্থী ঈদুল আযহার দীর্ঘ দিন বন্ধকে বিরক্তিকর বলে অভিযোগ জানান।ক্যাম্পাস ছাড়া থাকতে মন চায়না।সেশনজটের আশংঙ্কাও করেন অনেকে।

উল্লেখ্য গত ২৭ আগস্ট কুমিল্লা বিশ্ববিদ্যালয় ঈদ-উল আযহার  বন্ধ শুরু হয়েছিল।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।