বিকাশের ২ হাজার ৮৮৭টি এজেন্ট হিসাব স্থগিত

বাংলা ট্রিবিউন ::

বিকাশের ২ হাজার ৮৮৭টি এজেন্ট হিসাব স্থগিত করেছে বাংলাদেশ ব্যাংক। লাইসেন্সের শর্ত ভঙ্গ করায় বৃহস্পতিবার রাতে বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগ তাদের বিরুদ্ধে এই ব্যবস্থা নিয়েছে।
বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর আবু হেনা মো. রাজী হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘বিকাশের এজেন্টরা এক সিমে একাধিক অ্যাকাউন্ট খুলতো। সে কারণে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের লেনদেন বন্ধ করতে অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।’
তিনি আরও জানান, বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিকাশ’কে এই সংক্রান্ত একটি তালিকা দিয়ে দেওয়া হয়েছে। এর বাইরে আগামী একমাসের মধ্যে বিকাশ’কে যেসব সিমে একাধিক অ্যাকাউন্ট এজেন্ট হিসাব রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও নির্দেশ দেওয়া হয়। তবে সেই সংখ্যাটি কত সে বিষয়ে এই ডেপুটি গর্ভনর কোনও সংখ্যা সুনির্দিষ্ট করে বলেননি।
এর আগে, বাংলাদেশ ব্যাংকের পেমেন্ট সিস্টেম বিভাগের কর্মকর্তারা বিকাশের লেনদেন পর্যালোচনা করে দেখেছিলেন যে, রাতের একটি নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট কিছু হিসাব থেকে প্রায় কাছাকাছি অঙ্কের অর্থ লেনদেন হয়। এই লেনদেন পর্যালোচনা করে দেখা গেছে মূলত সেটা একটা সিন্ডিকেট। এর সংখ্যা প্রায় ১০ থেকে ১২ হাজার। তখন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবীরের কাছে সেসব হিসাবের ব্যাপারে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছিলো।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।