পেনাল্টি গোলে মেসিকে ছাড়িয়ে রোনালদোর রেকর্ড

স্পোর্টস ডেস্ক – চ্যাম্পিয়ন্স লিগে নতুন মৌসুমে দুর্দান্ত শুরু করেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বুধবার রাতে তার জোড়া গোলে অ্যাপোয়েলকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ। অসাধারণ নৈপুণ্যের দিনে রেকর্ড গড়েছেন রোনালদো।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে পেনাল্টি থেকে সর্বোচ্চ গোলের রেকর্ড গড়েছেন রোনালদো। প্রথমার্ধে রিয়ালকে এগিয়ে নেয়ার পর বিরতির পরপরই পেনাল্টি গোলে ব্যবধান দ্বিগুণ করেন সিআর সেভেন। স্পট-কিক থেকে এটি রোনালদোর ১২তম গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে আর কেউ পেনাল্টি থেকে এত গোল করতে পারেননি।

অন্য রেকর্ডগুলোর মতো এটিতেও লিওনেল মেসির সঙ্গে লড়াই চলছে রোনালদোর। বার্সেলোনার আর্জেন্টাইন তারকা চ্যাম্পিয়ন্স লিগে পেনাল্টি থেকে ১১ গোল করেছেন। রোনালদোর আগের দিন জুভেন্টাসের বিপক্ষে জোড়া গোল করে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত শুরু করেন মেসিও।

২০০৭ সালে পেনাল্টি থেকে চ্যাম্পিয়ন্স লিগে প্রথম গোল করেন রোনালদো। তখন তিনি ছিলেন ম্যানচেস্টার ইউনাইটেডের খেলোয়াড়। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবটির হয়ে ইউরোপিয়ান প্রতিযোগিতায় মাত্র একটি গোলই করেন সিআর সেভেন। রিয়ালের হয়ে ১৩টি স্পট-কিক নিয়ে ১১টি গোল করেন এই পর্তুগিজ সুপারস্টার।

চ্যাম্পিয়ন্স লিগে মেসি তিনটি পেনাল্টি মিস করেছেন। এরমধ্যে দুটিই নকআউট পর্বে। চ্যাম্পিয়ন্স লিগে মেসি সর্বশেষ তিনটি শটেই গোল করেন। ২০১৪ সালের অক্টোবরের পর রোনালদো টানা ছয়টি শটে গোল করেন।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।