বান্দরবানে মিয়ানমারের ৪ গুপ্তচর আটক

পিএন২৪ ডেস্ক – বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থেকে চার গুপ্তচরকে আটক করেছে বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি। চার গুপ্তচরকে আটকের বিষয়টি নিশ্চিত করেছে বিজিবি।

আটকরা হলেন- মিয়ানমারের মংডু শহরের ফকিরাবাজার আমতলি এলাকার আব্দু শুক্কুরের ছেলে আনোয়ার হোসেন (৪০), একই এলাকার মৃত নজির আহমদের ছেলে জাফর আলম (৪৫), নুরে আলমের ছেলে মো. আজমল হোসেন (৪০) এবং ইউসুফ আলীর ছেলে মো. কালু মিয়া (৬০)।

বুধবার উপজেলার সীমান্তবর্তী এলাকা ঢেকুবুনিয়া থেকে তাদের আটক করে বিজিবি। বিজিবি জানায়, নাইক্ষ্যংছড়ি সীমান্তের ফুলতলি ঢেকুবুনিয়া সীমান্তের ৪৮ নং পিলারের কাছে সন্দেহজনক ঘোরাঘুরি করার সময় এদের আটক করে বিজিবি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বাংলাদেশের অভ্যন্তরে বর্ডার গার্ড বিজিবির বিভিন্ন তথ্য পাচার করতো বলে স্বীকার করেছে।

বাংলাদেশ বর্ডার গার্ডের (বিজিবি) ৩১-ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আনোয়ারুল আজিম বলেন, রোহিঙ্গা নাগরিক ওই চার ব্যক্তি মায়ানমারের পক্ষে গুপ্তচরের কাজ করতো বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তাদের বান্দরবানে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।