মুমিনুল হক সৌরভ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন

অনলাইন ডেস্ক – জাতীয় দলের ক্রিকেটার মুমিুনল হক সৌরভ বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন ২০১৮ সালে। এই তথ্য নিশ্চিত করেছেন মুমিনুলের বাবা নাজমুল হক।
তিনি বলেন, ‘২০১৮ সালে ওকে বিয়ে দেবো। বলেছি, তোমার পছন্দ থাকলে আমাদের কোনো সমস্যা নাই। ও যেটা বলবে সেটাই, আমাদের কোনো পছন্দ নাই। ওর পছন্দই আমাদের কাছে সব কিছু।

২০১২ সালের ৩০ নভেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভাব হয় কক্সবাজারের মুমিনুল হক সৌরভের।
বয়স মাত্র ২৩ বছর। বাড়ি কক্সবাজারে। জন্ম বা বেড়ে ওঠা কোনোটাই চট্টগ্রাম শহরে নয় কিন্তু বরাবরই সফল তিনি চট্টগ্রামের মাঠে। জাতীয় লিগে চট্টগ্রামের হয়ে খেললেও সে আসরে তেমন উজ্জ্বল নন মুমিনুল হক। যতটা উজ্জ্বল আর আলো ছড়াতে পেরেছেন টেস্ট ক্রিকেটে। ক্রিকেটের এই ধাঁচে মুমিনুল যেন অন্য মানুষ ভিন্ন ক্রিকেটার।


পূর্ণ নাম – মুমিনুল হক
ডাক নাম – সৌরভ
জন্ম – সেপ্টেম্বর ২৯, ১৯৯১, কক্সবাজার
দলসমুহ – বাংলাদেশ জাতীয় দল, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯, চট্টগ্রাম বিভাগ, সিলেট রয়ালস
ব্যাটিং এর ধরন – বাঁহাতি
বোলিং এর ধরন – বাঁহাতি অর্থোডক্স
দলে ভুমিকা –ব্যাটসম্যান


বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় পর্যটনস্থল কক্সবাজার। এই কক্সবাজারেরই ৫ ফুট ৩ ইঞ্চি উচ্চতার বিস্ময়বালক, ক্রিকেটার মুমিনুল হক সৌরভ। বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করে যাচ্ছেন বিশ্বক্রিকেট প্রাঙ্গনে।

ছোটবেলা থেকেই খেলার প্রতি আগ্রহে ভর্তি হয়ে যান বাংলাদেশের সবচেয়ে বড় ক্রিড়া শিক্ষা প্রতিষ্ঠান বিকেএসপি তে, ক্রিকেট বিভাগে। শিগরিই বয়সভিত্তিক ক্রিকেটে একজন নির্ভরযোগ্য বাঁহাতি ব্যাটসম্যান হিসেবে খুব সুনাম অর্জন করেন মুমিনুল হক সৌরভ। ২০০৮-০৯ য়ে ঢাকা বিভাগের হয়ে ১ম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় তার,সুযোগ পেয়ে যান অনূর্ধ্ব-১৯বিশ্বকাপের স্কোয়াডে।

২০১২ সালের নভেম্বর মাসে ওয়েস্ট ইন্ডিজের সাথে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকহয় মুমিনুলের।অসাধারন স্ট্রোক এবং ক্লাসিক্যাল ব্যাটিংয়ের মাধ্যমে বাংলাদেশ ক্রিকেটের “পকেট ডায়নামো” খ্যাত হন তিনি।২০১৩ সালের মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট অভিষেক হয় তার। ২০১৪ সালের ফেব্রুয়ারি পর্যন্ত মাত্র ৭ টি টেস্ট খেলে ৭৫.৫০ রান গড়ে ৩ টি সেঞ্চুরি এবং ৩ টি হাফ সেঞ্চুরি করেন তিনি,ব্যাটিং গড় রানে যা “স্যার ডন ব্র্যাডম্যানের” ঠিক পরের অবস্থানে।

পালংনিউজ টুয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।